মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

হিজলা ইউনিয়ন চেয়ারম্যান ও ভুমি কর্মকর্তার বিরুদ্ধে বরিশাল জেলা আদালতে মামলা

 স্টাফ রিপোর্টার :

শত বছরের পুরোনো রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণকাজে বাধা দেওয়ায় জনপ্রতিনিধি ও ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন স্থানীয় এক বাসিন্দা।

বরিশালের হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের কালিকাপুর গ্রামে এ ঘটনাটি ঘটে।গতকাল বুধবার বরিশাল অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলাটি দায়ের করেন সিদ্দিকুর রহমান সরদার ও শাহজাহান সরদার নামের দুই প্রভাবশালী ব্যক্তি।স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, কিছুদিন আগে কালিকাপুর গ্রামের সিদ্দিকুর রহমান সরদার ও শাহজাহান সরদারের বাড়ির সামনের জনগণের যাতায়াতের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণের কাজ শুরু করেন। এতে স্থানীয় কয়েক’শ নারী-পুরুষ এই কাজে বাধা দেন। কিন্তু বাধায় কাজ না হলে বিষয়টি উপজেলা প্রশাসনকে জানান তাঁরা। পরে তৎকালীন সহকারী কমিশনার ভূমি রবিউল ইসলাম সরেজমিনে গিয়ে দেয়ালটি ভেঙে দেন।

সম্প্রতি রবিউল ইসলামের বদলির সংবাদ পেয়ে তাঁরা পুনরায় রাস্তা বন্ধ করে কাজ শুরু করেন। তখন স্থানীয় কয়েকজন বাসিন্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বকুল চন্দ্র কবিরাজের কার্যালয়ে গিয়ে বিষয়টি লিখিতভাবে অভিযোগ করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে গত ২৫ জুলাই আবার ওই ভেঙে দেওয়া হয়। এ সময় উপস্থিত উপজেলা নির্বাহী অফিসার, ইউপি চেয়ারম্যান অধ্যাপক শাজাহান তালুকদার এবং কালিকাপুর গ্রামের ইউপি সদস্য রাকিব শিকদারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।এর পরের দিন গতকাল বুধবার সিদ্দিকুর রহমান সরদার বরিশাল অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে বাদী হয়ে জনপ্রতিনিধি ও ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে জানতে মামলার বাদীদের সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাঁদের পাওয়া যায়নি।অন্যদিকে সিদ্দিকুর রহমান ও শাহজাহান সরদারের ব্যাপারে স্থানীয় বাসিন্দারা জানান, এই প্রভাবশালীরা শুধু এলাকাবাসীর যাতায়াতের রাস্তাই বন্ধ করেননি, বরং কয়েক বছর পূর্বে সরকারের দেওয়া জনগণের বিশুদ্ধ পানি পান করার গভীর নলকূপের মাথা খুলে মাটির নিচ দিয়ে লাইন বের করে তাঁদের বাড়িতে নিয়ে যান।ইউপি চেয়ারম্যান অধ্যাপক শাজাহান তালুকদার বলেন, ‘জনস্বার্থে কাজ করে যদি আমার নামে মামলা হয় তাহলে আইনিভাবে সেটি মোকাবিলা করব।’ এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বকুল চন্দ্র কবিরাজ বলেন, জনস্বার্থের জন্য যেহেতু রাস্তাটি দিয়েছি, সেহেতু আদালত যতি এ বিষয়ে আমার কাছ থেকে প্রতিবেদন চায় তাহলে আমি আদালতে প্রতিবেদন দেব।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com